ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মুজিববর্ষে ১০০ পাউন্ডের কেক কাটবে ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
মুজিববর্ষে ১০০ পাউন্ডের কেক কাটবে ঢাবি ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে একশ পাউন্ডের কেক কাটার পাশাপাশি বিস্তারিত কর্মসূচি নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

রোববার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কর্মসূচি অনুযায়ী ওইদিন সকাল ৭ টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপাচার্য ভবনে জমায়েত হয়ে সেখান থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

সকাল ১১ টায় উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভার শুরুতে ঢাবি সংগীত বিভাগের আয়োজনে জাতীয় সংগীত পরিবেশন ও ফেস্টুনসহ একশ বেলুন উড়ানো হবে। সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও একশ পাউন্ডের কেক কাটা হবে।

এছাড়া, দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল ও হোস্টেলে শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হবে। বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। অন্য ধর্মীয় উপাসনালয়েও প্রার্থনার আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ০৬০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এসকেবি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।