bangla news

বিশ্ববিদ্যালয় বন্ধে ঢাবি উপাচার্যকে চিঠি শিক্ষক সমিতির

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ১১:০৯:০৪ পিএম
লোগো

লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): করোনা ভাইরাসের বিশ্বব্যাপী সংক্রমণের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  (ঢাবি) ক্লাসসমূহ অনতিবিলম্বে সাময়িক বন্ধ ঘোষণার বা গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত সময়ের আগে কার্যকর করার জন্য উপাচার্যকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার (১৫ মার্চ) সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত এ চিঠি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনা ভাইরাসকে প্যানডেমিক হিসেবে ঘোষণা করেছে। ইতোমধ্যে ১৫০টি দেশে করোনা ভাইরাস বিস্তার লাভ করেছে। পৃথিবীর বহু রাষ্ট্রের সরকার পরিচালনার দায়িত্বে নিয়োজিত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়েছে।

এতে আরও বলা হয়, স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতার অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে জনসমাগম, ক্রীড়া প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ করা হয়েছে। এমনকি কোনো কোনো দেশে রাষ্ট্রীয় জরুরি অবস্থা জারি করা হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতের কেন্দ্রীয় সরকার করোনা ভাইরাসের বিস্তারকে বিজ্ঞপ্তির মাধ্যমে ‘বিপর্যয়’ হিসেবে ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন প্রদেশের এবং শ্রীলঙ্কার সব শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।

চিঠিতে শিক্ষক নেতারা বলেন, করোনায় সংক্রমিত রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেশের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধী সমাজে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সাময়িকভাবে বন্ধ করার বিষয়ে একটি সম্মিলিত জনমত সৃষ্টি হয়েছে। এ অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস সাময়িকভাবে বন্ধ ঘোষণা অথবা গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত সময়ের আগে কার্যকর করে শিক্ষার্থীদের শিগগির হল ত্যাগ করার নির্দেশ দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে বিনীত অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসকেবি/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয় করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 23:09:04