bangla news

শিক্ষার্থীদের নিরাপত্তায় ঢাবি বন্ধ চেয়ে ভিসিকে স্মারকলিপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ৮:১৬:১৯ পিএম
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন ডাকসু নেতারা

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন ডাকসু নেতারা

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ রাখার জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

রোববার (১৫ মার্চ) দুপুরে ডাকসুর এজিএস ও ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে ডাকসুর প্রতিনিধিরা উপাচার্যের কার্যালয়ে এ স্মারকলিপি দেন। 

এসময় উপস্থিত ছিলেন ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, পরিবহন সম্পাদক মো. শামস–ঈ–নোমান, সদস্য তানভীর হাসান সৈকত, তিলোত্তমা সিকদার প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে বাংলাদেশে যে আশঙ্কাজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে সে বাস্তবতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রধান দায়িত্ব। উদ্ভুত বাস্তবতায় শিক্ষার্থীদের নিরাপত্তা ও সুস্থতা বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ডাকসু দাবিগুলো উত্থাপন করছে। পাশাপাশি, কোনো প্রকার সময়ক্ষেপণ না করে দাবিগুলো বিবেচনায় নিয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রশাসনের কাছে আবেদন জানাচ্ছে ডাকসু।

দাবিগুলো হল-বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করা কিংবা গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনা, বিশ্ববিদ্যালয় এলাকায় যেকোনো প্রকার রাজনৈতিক/সামাজিক সাংস্কৃতিক সভা-সমাবেশ, উৎসব-অনুষ্ঠান পরিচালনা, সেমিনার-পুনর্মিলনী আয়োজন, ক্রীড়া প্রতিযোগিতা প্রভৃতি স্থগিত ঘোষণা করা/বিধি-নিষেধ আরোপ করা। আবাসিক হলগুলোতে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ, সাবানের ব্যবস্থা করা। হলের সার্বিক পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া। আবাসিক শিক্ষকদের প্রতিদিন নিয়মিত শিক্ষার্থীদের খোঁজখবর নেওয়ার ব্যবস্থা করা।

অনাকাঙ্কিত পরিস্থিতি মোকাবিলায় এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে একটি আপৎকালীন মেডিক্যাল ইউনিট স্থাপন করা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় গণজমায়েত ও গণপরিবহন নিয়ন্ত্রণ করা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসকেবি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 20:16:19