bangla news

প্রকৃত মানুষ হয়ে দেশের সেবা করো: বশেফমুবিপ্রবি ভিসি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৪ ৫:৪৪:৪৮ পিএম
অনুষ্ঠানে বক্তব্য দেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য দেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

ঢাকা: দেশপ্রেম ও মূল্যবোধ ধারণ করে প্রকৃত মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়েছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। 

শনিবার (১৪ মার্চ) দুপুরে রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের র‌্যাগ ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান। 

প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ৩০ লক্ষ শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য ড. সামসুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, একটি দেশ দিয়েছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’র স্বপ্ন পূরণে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমাদেরও নিজ নিজ জায়গা থেকে সোনার বাংলা তথা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অবদান রাখতে হবে। 

কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে তিনি বলেন, দেশপ্রেম ও মূল্যবোধ ধারণ করে প্রকৃত মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। প্রকৃত দেশপ্রেমিক হয়ে দেশ ও মানুষের সেবা করতে হবে। আসন্ন চতুর্থ শিল্পবিপ্লবে আমাদের তরুণেরা যাতে অবদান রাখতে পারে সেজন্য প্রয়োজনীয় শিক্ষায় শিক্ষিত হতে হবে।   

বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, মোহাম্মদপুর মডেল কলেজ দেশের অন্যতম নামি একটি শিক্ষাপ্রতিষ্ঠান। এখানকার শিক্ষার্থীরা প্রতিবছরই ভালো ভালো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছে। দেশে-বিদেশে নানা ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে যাচ্ছে এই কলেজের শিক্ষার্থীরা। এখানে শুধু পড়াশোনা-ই নয়, শিক্ষার্থীদের নিয়মানুবর্তী হওয়ার পাশাপাশি প্রকৃত মানুষ হওয়ার শিক্ষাও দেওয়া হয়। যা বাস্তব জীবনে খুবই প্রাসঙ্গিক।  

কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের নেতৃত্বের প্রশংসা করে অধ্যাপক ড. সামসুদ্দিন বলেন, সব দিকেই তার নজর। পড়াশোনা থেকে শুরু করে শিক্ষার্থীদের বিভিন্ন সহ-শিক্ষাকার্যক্রমে সম্পৃক্ত করার বিষয়টিও দেখভাল করেন তিনি। তার নেতৃত্বে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা দেশে-বিদেশে পুরস্কার বয়ে আনছে। এতে দেশ ও কলেজের সুনাম বাড়ছে। 

এখানকার শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানের সকল শাখায় বিচরণ করে ভবিষ্যতে একজন সংস্কৃতিমনস্ক শিক্ষার্থী হিসেবে পরিপূর্ণ মানুষ হয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে-এমন আশাবাদ ব্যক্ত করেন দেশের এই প্রখ্যাত শিক্ষাবিদ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার বিনোদপুর বি কে হাই স্কুলের শিক্ষক মো. আব্দুস শুকুর। কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-14 17:44:48