bangla news

সেকায়েপ প্রকল্পের শিক্ষকদের স্থায়ী নিয়োগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৩ ১:৩৯:০৮ পিএম
অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

ঢাকা: সেকেন্ডারি অ্যাডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) শিক্ষকদের চাকরি স্থায়ী করার দাবি জানিয়ে চলা অবস্থান কর্মসূচির দশম দিন চলছে।

শুক্রবার (১৩ মার্চ) চাকরি স্থায়ীকরণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দশম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ অতিরিক্ত শ্রেণি শিক্ষক (এসিটি) ঐক্য পরিষদ। দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি চলবে বলে জানানো হয়।

কর্মসূচিতে এসিটি ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা মাহি উদ্দিন বলেন, প্রকল্পের মেয়াদ শেষে সেকায়েপভুক্ত পাঁচ হাজার ২০০ জন অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ বা পরবর্তী প্রোগ্রামে বিনা শর্তে অন্তর্ভুক্তি করার কথা থাকলেও গত ২৬ মাসে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

তিনি বলেন, অভিজ্ঞতা, বয়স ও মানবিক দিক বিবেচনা করে ২৬ মাসের বকেয়া বেতন দেওয়াসহ দ্রুত চাকরি স্থায়ীকরণ করতে হবে। বিনা শর্তে এসইডিপি প্রোগ্রামে অন্তর্ভুক্তির জন্য সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি আমরা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
ডিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-13 13:39:08