bangla news

বিদ্যালয়ের নাম থেকে বাদ গেল ‘শহীদ জিয়া’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৮ ২:১৩:৪৯ পিএম
বিদ্যালয়ের নাম থেকে বাদ গেল ‘শহীদ জিয়া’

বিদ্যালয়ের নাম থেকে বাদ গেল ‘শহীদ জিয়া’

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের নামে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলাধীন ‘শহীদ জিয়া ছড়ান বালিকা উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের দাবির পরিপ্রেক্ষিতে বিদ্যালয়টির নাম পরিবর্তন করে ‘ছড়ান বালিকা উচ্চ বিদ্যালয়’ রাখা হয়েছে বলে জানায় মন্ত্রণালয়।
 
রোববার (৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য জানান।
 
শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের দাবির পরিপ্রেক্ষিতে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তারা সরেজমিনে বিদ্যালয়টি পরিদর্শন করেন। কর্মকর্তারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন এবং তাদের মতামত নেন। এসময় তারা বিদ্যালয়ের নাম পরিবর্তনের মতামত দেন।
 
দিনাজপুর বোর্ডের চেয়ারম্যান তাদের মতামতের সঙ্গে একমত পোষণ করেন এবং নাম পরিবর্তন করে ‘ছড়ান বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণের বিষয়ে সুপারিশসহ মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠান। তার সুপারিশের ভিত্তিতে রোববার এ প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করা হয়েছে।
 
শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, গতবছর এই প্রতিষ্ঠানটিও এমপিওভুক্ত করা হয়েছিল। কিন্তু বিদ্যালয়ের নাম পরিবর্তনের জন্য বিভিন্ন মহল থেকে দাবি তোলা হয়। 
 
বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-08 14:13:49