bangla news

বিভাগ অনুমোদনের দাবিতে আবারো আন্দোলনে শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৬ ২:৫৯:১৭ পিএম
আবারো আন্দোলনে শিক্ষার্থীরাআবারো আন্দোলনে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

আবারো আন্দোলনে শিক্ষার্থীরাআবারো আন্দোলনে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: ইতিহাস বিভাগের দাবিতে আবারও আন্দোলন শুরু করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

শুক্রবার (০৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আমরণ অনশন কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এ সময় স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। 

এর আগেও ইতিহাস বিভাগের দাবিতে আন্দোলন করেছিল ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। তবে ইউজিসি কর্তৃক তদন্ত কমিটি গঠন করায় গত ২১ ফের্রুয়ারি শিক্ষার্থীরা ৫ মার্চ মধ্যে দাবি মেনে নেওয়ার আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা করেন। অন্যাথায় ৬ মার্চ থেকে লাগাতার অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেন। 

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দেওয়া হয়। ওই দিন রাতেই এ খবর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়েলে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন তালা ঝুলিয়ে দিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন শুরু করে। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-06 14:59:17