ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মুজিববর্ষের অঙ্গীকার হোক ‘শিক্ষা তহবিল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
মুজিববর্ষের অঙ্গীকার হোক ‘শিক্ষা তহবিল’

নারায়ণগঞ্জ: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মুজিববর্ষের অঙ্গীকার হোক ‘শিক্ষা তহবিল’ গঠন। এখানে যে অনুষ্ঠান হচ্ছে, তা সাবেক ছাত্ররাই করছেন। তাই আমি বলবো, আপনারা কলেজের জন্য একটি তহবিল গঠন করেন। যে তহবিল গরিব ও মেধাবীদের লেখাপড়ার খরচ যোগাবে।

তিনি বলেন, এ তহবিলের টাকা দিয়ে বড় বড় ডাক্তার হবে, ইঞ্জিনিয়ার হবে আমাদের সন্তানেরা। এতে দেশের অর্থনীতির চাকা সচল হবে।

প্রধানমন্ত্রী বলেছেন, আমরা যেন প্রতিটি বিদ্যালয়ের অনুষ্ঠানে গিয়ে তহবিল গঠনের কথা বলি। আমরা চাই মুজিববর্ষে প্রত্যেকের এ অঙ্গীকার হোক।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের সোনারগাঁও সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষা উপমন্ত্রী। এর আগে সকাল থেকেই অনুষ্ঠানে নানা আয়োজন শুরু হয়।

এছাড়া সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল-কায়সার, ইউএস-বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, কলেজের সাবেক সভাপতি মনির হোসেন, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সাবেক ছাত্র মাহফুজুর রহমান কালাম, এএইচএম মাসুদ দুলাল, নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাস নান্নুসহ কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।