ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অনশন স্থগিত করলো রাবির শিক্ষার্থীরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
অনশন স্থগিত করলো রাবির শিক্ষার্থীরা

রাবি: আলোচনায় বসার আশ্বাসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা অনশন কর্মসূচি স্থগিত করেছেন। 

কিছুদিন ধরে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা বিভাগের নাম পরিবর্তন করে 'ফলিত পরিসংখ্যান' করার দাবিতে অনশন কর্মসূচি চালিয়ে আসছিল।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিক্ষার্থীদের জুস খাইয়ে অনশন ভাঙান।

 

অনশনরত শিক্ষার্থীরা জানান, ২ মার্চ তাদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা আলোচনায় যেতে রাজি তাই কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন।

বিভাগের সভাপতি নজরুল ইসলাম মণ্ডল জানান, শিক্ষার্থীরা আমাদের আলোচনার আহ্বানে সাড়া দিয়েছেন। আমরা অবশ্যই বিষয়টি বিবেচনা করবো। বিভাগের ক্লাস-পরীক্ষা এখন থেকে নিয়মিত চলবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষার্থীরা। আগামী ২ মার্চ সিনেট ভবনে এ বিষয়ে আলোচনায় বসবেন উপাচার্য।

প্রসঙ্গত, পিএসসিতে বিষয় কোড অন্তর্ভুক্তির দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ওই বিভাগের শিক্ষার্থীরা। তবে বর্তমানে বিভাগের নাম পরিবর্তন করে 'ফলিত পরিসংখ্যান' করার দাবিতে বুধবার (২৬ ফেব্রুয়ারি) থেকে আমরণ অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।