ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিদেশের ৭ কেন্দ্রে পাসের হার ৯৮.২৮ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
বিদেশের ৭ কেন্দ্রে পাসের হার ৯৮.২৮ শতাংশ

ঢাকা: জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় এবার বিদেশের মোট ৭ টি কেন্দ্রে ৩৪২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৩ জন।

পাসের হার ৯৮ দশমিক ২৮ শতাংশ।

দেশের বাইরে এসব কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৩৪৮ জন।

বিদেশের মধ্যে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, রিয়াদে বাংলাদেশ এম্বেসি স্কুল, লিবিয়ার ত্রিপোলীতে বাংলাদেশ কমিউনিটি স্কুল, কাতারের দোহায় বাংলাদেশ মশহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল, সংযুক্ত আরব আমিরাতের আবুদাবিতে বাংলাদেশ ইসলামিয়া স্কুল, শেখ খলিফা বীন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল ও বাংলাদেশ ইসলামিয়া স্কুল এবং বাহরাইনের মানামায় বাংলাদেশ স্কুল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এসব কেন্দ্রের মধ্যে জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, ত্রিপোলীর বাংলাদেশ কমিউনিটি স্কুল, দোহার বাংলাদেশ মশহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল, এবং আবুধাবির বাংলাদেশ ইসলামিয়া স্কুল ও শেখ খলিফা বীন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এ ৫টি কেন্দ্রে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে।  

এদের মধ্যে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এর ৮ জন, বাংলাদেশ কমিউনিটি স্কুল’র ২০ জন, মশহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল’র ৫ জন  জিপিএ ৫ পেয়েছে।

রিয়াদের বাংলাদেশ এম্বেসি স্কুল ও মানামার বাংলাদেশ স্কুল কেন্দ্রে যথাক্রমে ৯৮ দশমিক ২৩ এবং ৮৩ দশমিক ৩৩ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে।

পরীক্ষায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল’র ১১৩, বাংলাদেশ কমিউনিটি স্কুল, বাংলাদেশ মশহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল, বাংলাদেশ ইসলামিয়া স্কুল ও শেখ খলিফা বীন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুলে যথাক্রমে ৪, ৫০, ২৩ ও ২১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad