ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মা-বাবা হারানো ঝুমুরের সব বিষয়ে এ প্লাস

জিয়াউদ্দিন দুলাল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১
মা-বাবা হারানো ঝুমুরের সব বিষয়ে এ প্লাস

হবিগঞ্জ: মা-বাবার স্নেহের পরশ পরিপূর্ণভাবে পাওয়ার আগেই ঝুমুরকে রেখে চলে গেলেন তার মা ও বাবা দু’জনেই। ঝুমুর যখন ১ম শ্রেণির ছাত্রী তখন তার সৌদি আরব ফেরত বাবা আব্দুল কাদির কিডনি রোগে আক্রান্ত হয়ে পরপারে চলে গেলেন।



এর ৩ বছর পর ঝুমুর যখন ৪র্থ শ্রেণির ছাত্রী, গলায় জটিল রোগের কারণে ফিরে না আসার দুনিয়ায় পাড়ি জমান ঝুমুরের মা পারুল আক্তার। ছোট দুই ভাই রেদোয়ান ও রায়হানকে নিয়ে অনেকটা অসহায় ছিল ঝুমুর। এতো মানসিক চাপ নিয়েও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ঝুমুর।

বলছিলাম রিয়াজুল জান্নাত ঝুমুরের কথা। ঝুমুর এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় হবিগঞ্জ বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সবক’টি বিষয়ে এ প্লাস পেয়ে জিপিএ-৫ পাওয়ার কৃতিত্ব দেখিয়েছে।

তার গ্রামের বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ পৌর এলাকায়। বর্তমানে হবিগঞ্জ শহরে তার ফুফু রাহেনা বেগমের বাসায় থেকে লেখাপড়া করছে।

ফুফু রাহেনা বেগম, ফুফা অ্যাডভোকেট বদিউল আলম খোকন, গৃহশিক্ষক তপন আচার্য্য ও বিদ্যালয়ের শিক্ষকম-লী তার এ কৃতিত্বের পেছনে ভূমিকা রেখেছে বলে বাংলানিউজকে জানায় কৃতি ছাত্রী ঝুমুর।

ঝুমুর জানায়, সে প্রতিদিন সকাল ও রাতে গড়ে ৮ ঘণ্টা লেখাপড়া করেছে। তার মতে পরীক্ষায় ভাল ফলাফল করতে হলে সারাদিন লেখাপড়ার দরকার নেই। খেলার সময় খেলা এবং পড়ার সময় পড়তে হবে। তবে খুবই মনোযোগের সাথে লেখাপড়া করতে হবে। তাহলেই ভাল ফলাফল সম্ভব।

ঝুমুর তার বাবার ইচ্ছানুযায়ী ডাক্তার হতে চায়। সে ডাক্তার হয়ে বিনামূল্যে গরীব রোগীদের চিকিৎসা করবে বলে জানায়।

ঝুমুরের ছোট দুই ভাইয়ের একজন খালেদ বিন রেদোয়ান। সে স্থানীয় দি রোজেস কিন্ডার গার্টেনের তৃতীয় শ্রেণির ছাত্র। অপর ভাই খালেদ বিন রায়হান একই বিদ্যালয়ের স্ট্যান্ডার্ড টু এর ছাত্র।

আগামী দিনগুলোতেও কৃতিত্বের এ ধারা অব্যাহত থাকবে বলে ঝুমুর আশাবাদী।

ঝুমুরের ফুফু রাহেনা বেগম বাংলানিউজকে জানান, ঝুমুরকে নিজের মেয়ের মতো করে যত্ন করেছি। তাকে মা-বাবা হারানোর ব্যাথা বুঝতে দেইনি। তাই তার এ ফলাফলে আমি অত্যন্ত খুশী।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad