bangla news

ঢাবিতে রবি-আইবিএ ইনোভেশন ল্যাব উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৮:৪৮:৩৯ পিএম
ঢাবিতে রবি-আইবিএ ইনোভেশন ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাবিতে রবি-আইবিএ ইনোভেশন ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন করা হয়েছে রবি-আইবিএ ইনোভেশন ল্যাব।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইবিএ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় উপস্থিত ছিলেন ইনস্টিটি্উট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) ডিরেক্টর অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার, রবির ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মাহাতাব উদ্দিন আহমেদ, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাঈমুর রশিদ, চিফ হিউমেন রিসোর্সেস অফিসার ফয়সাল ইমতিয়াজ খান প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, আইবিএ’র শিক্ষার্থীরা সবসময়েই এগিয়ে থাকে। এ ল্যাবের মধ্য দিয়ে তাদের এগিয়ে যাওয়াটা আরও তরান্বিত হবে। আমি আশা করবো, এ উদ্যোগ সফল হবে এবং অভিষ্ট লক্ষ্যে পৌঁছাবে।

রবির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের ওপর ভর করে উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তিগুলো দেশের জন্য বিপুল সম্ভাবনার দরজা খুলে দিয়েছে। আমাদের এখন যা দরকার তা হলো একদল দক্ষ মানবসম্পদ। যারা এ সুযোগকে কাজে লাগাতে পারবেন। দেশের শীর্ষ বিজনেস স্কুলের সঙ্গে এ উদ্যোগটি নিতে পেরে আমরা গর্বিত।

ডাটা অ্যানালিটিক্স ব্লকচেইন ইন্টারনেট অব থিংসসহ (আইওটি) আইবিএ’র শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের সর্বশেষ ডিজিটাল প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ ইনোভেশন ল্যাব স্থাপিত হয়েছে। এছাড়া দেশের মানুষের বিভিন্ন প্রয়োজন মেটাতে বাস্তবসম্মত ব্যবসায়িক সমাধান উদ্ভাবনে ভূমিকা রাখবে ল্যাবটি।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এসকেবি/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 20:48:39