bangla news

মধ্যরাতেও রাবি শিক্ষার্থীদের অনশন অব্যাহত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৪:৪৪:০৩ এএম
মধ্যরাতেও রাবি শিক্ষার্থীদের অনশন অব্যাহত। ছবি: বাংলানিউজ

মধ্যরাতেও রাবি শিক্ষার্থীদের অনশন অব্যাহত। ছবি: বাংলানিউজ

রাজশাহী (রাবি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম পরিবর্তন করে ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে অনশন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় চত্বরে অনশন করছেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, দুর্বলতা ও শীতের কারণে তিনজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তারা হলেন- মোবাশশির উল্লাহ, সোহাগ ও নিশি খাতুন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। 

পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সামির বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ব্যতীত পৃথিবীর কোনো বিশ্ববিদ্যালয়ে ‘পপুলেশন সায়েন্স ও হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট’ নামে কোনো বিভাগ নেই। তাই আমরা যৌক্তিক দাবি নিয়ে অনশন করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। এখন আর আলোচনার কথা বলে আমাদের অপেক্ষায় রাখা যাবে না। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা অনশনে থাকবো।

এদিকে, বুধবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও শিক্ষকরা এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। এ সময় শিক্ষকরা দাবি মেনে নেওয়ার বিষয়ে আশ্বস্ত করে অনশন স্থগিত করার আহ্বান জানালেও শিক্ষার্থীরা তাতে রাজি হননি। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের অনশন কর্মসূচি স্থগিতের আহবান জানিয়ে ছিলাম। কিন্তু তারা শোনেনি। বিভাগের নাম পরিবর্তনের বিষয়টি আলোচনায় বসে সমাধান করতে হবে।

গত ১৯ জানুয়ারি থেকে দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিভাগটির শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-27 04:44:03