bangla news

দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে: নওফেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ১০:৫০:১৯ পিএম
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শুধুমাত্র কয়েকটি শহরকেন্দ্রিক উচ্চবিত্তের উন্নয়ন হবে- সেই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে না। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রত্যেকটি জেলাতে সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপমন্ত্রী নওফেল বলেন, উচ্চ শিক্ষা নেওয়ার পাশাপাশি আনুষাঙ্গিক যে কোনো ধরনের প্রশিক্ষণ ও সম্পূরক পড়াশোনা থেকে যেন আমরা বিচ্যুত না হই। শুধুমাত্র শ্রেণিকক্ষের উচ্চ শিক্ষা দিয়ে কর্মসংস্থান উপযোগী সন্তান আমরা পাবো না। উচ্চ শিক্ষার পাশাপাশি আনুষাঙ্গিক প্রশিক্ষণের মাধ্যমে পৃথিবীর যে কোনো জায়গায় কর্মসংস্থানের জন্য নিয়োজিত করতে পারবো।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইজিসি) সদস্য ড. সাজ্জাদ হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) সৈয়দা রুবিনা আক্তার মীরা, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের সদস্য ড. দেলোয়ার হোসেন ও ট্রেজারার অধ্যাপিকা ফাহিমা খাতুন প্রমুখ।

এর আগে বেলুন উড়িয়ে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে সম্মান দেখিয়ে মঞ্চের প্রধান অতিথির চেয়ারে না বসে পুরো অনুষ্ঠানজুড়েই প্রধান অতিথির পাশের চেয়ারে বসে ছিলেন উপমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   ব্রাহ্মণবাড়িয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 22:50:19