bangla news

নতুন রূপে শাবিপ্রবিতে ডে-কেয়ার সেন্টার উদ্বোধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ১২:২৮:৪৫ পিএম
ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাচ্চার দেখভাল করার সুবিধার্থে নতুন রূপে ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করা হয়েছে। ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু হলেও পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিল না বিধায় আবারও সেটি নতুন সাজে সাজানো হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ইউনিভার্সিটি সেন্টারের দ্বিতীয় তলায় এ ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, আমাদের সহকর্মীরা তাদের বাচ্চাদের নিয়ে অনেক সময় অসুবিধায় থাকে। তাই আমরা এর সুবিধাটি নিশ্চিত করতে এ ডে-কেয়ার ব্যবস্থা চালু করেছি। যেহেতু বাচ্চা-কাচ্চারা এখানে থাকবে তাই তাদের থাকার ব্যবস্থাটি যাতে মানসম্মত হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তাদের সব ধরনের সুবিধা নিশ্চিতের পাশাপাশি তারা যাতে ঝুঁকিতে না থাকে তার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন বর্তমানে যে জায়গাটি আছে সেটা পর্যাপ্ত না। তাই ভবিষ্যতে এর পরিসর আরো বড় করা হবে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো যখন উন্নত হবে আশা করে এর সমস্যা আর থাকবে না।

ডে-কেয়ার সেন্টারের তত্ত্বাবধায়ক সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভিন বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রীদের সুবিধার্থে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু করা হয়েছিল। শুরুতে ডে-কেয়ার সেন্টারটিতে পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিলে না। বর্তমানে শিশুদের জন্য থাকা, খাওয়া, ঘুমানো, খেলাধুলা, বিনোদন এবং প্রি-স্কুল সুবিধাসহ সব অত্যাধুনিক সুবিধা রয়েছে। এটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন ছাড়া অন্য দিন তাদের সন্তানদের রাখতে পারবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, সাবেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সদ্য সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকারা।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 12:28:45