ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

যে কারণে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
যে কারণে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট বুয়েট

ঢাকা বিশ্ববিদ্যালয়: পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা অংশগ্রহণ না করার কারণ জানিযেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়। রোববার (২৩ ফেব্রুয়ারি) বুয়েটের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বিষয় জানানো হয়।

বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্তের প্রেক্ষিতে ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বুয়েটের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত প্রায় চার যুগেরও বেশি সময় ধরে চলমান বুয়েটের স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষা সার্বিক বিবেচনায় অত্যন্ত সার্থকতার সঙ্গে দেশ ও জাতির আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

 

দীর্ঘকালের পরীক্ষিত এ ব্যবস্থায় যেকোনো পরিবর্তনে বুয়েটে ভর্তিচ্ছু মেধাবী ছাত্র-ছাত্রীদের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে না বলে সব সদস্য মত দিয়েছেন। দেশ ও জাতির স্বার্থকে সার্বিক গুরুত্ব দিয়ে বিদ্যমান পদ্ধতিতেই বুয়েটে স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসকেবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।