ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

শিক্ষার্থীরা পরীক্ষার গুরুত্ব বুঝতে পেরেছে: বোর্ড চেয়ারম্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১২-২৮ ৩:২৯:৫৫ এএম

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. ফাহিমা খাতুন বলেছেন, ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীরা এবার পরীক্ষার গুরুত্ব বুঝতে পেরেছে।

ঢাকা: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. ফাহিমা খাতুন বলেছেন, ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীরা এবার পরীক্ষার গুরুত্ব বুঝতে পেরেছে। গত বছর প্রথমবারের মতো এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল, তাই পরীক্ষার্থীরা তখন অতটা গুরুত্ব বোঝেনি।’

বুধবার প্রধানমন্ত্রীর কাছে শিক্ষামন্ত্রীর ফলাফল হস্তান্তরের পর বাংলানিউজকে দেওয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

ফাহিমা খাতুন বলেন, ‘গতবার অনেকেই জেএসসিতে উত্তীর্ণ না হওয়ায় নবম শ্রেণীতে ভর্তি হতে পারেনি। কিন্তু এবার সকলেই ব্যাপারটি বুঝতে পেরেছে, এ পরীক্ষায় পাস না করলে নবম শ্রেণীতে ভর্তি হওয়া যাবে না।’

এবারের রেকর্ড সাফল্যের পেছনে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নজরদারি ভূমিকার উল্লেখ করেন ফাহিমা খাতুন।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান গতবার খারাপ করেছিল, বোর্ড থেকে তাদের বারবার সতর্ক করা হয়েছে এবং মানোন্নয়নে সাহায্য করা হয়েছে।

এ প্রক্রিয়া চলতে থাকলে আগামী শিক্ষাবর্ষে এ পরীক্ষার ফলাফল নতুন রেকর্ড গড়বে বলে মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-12-28 03:29:55