bangla news

ছিনতাইয়ের অভিযোগে ঢাবি’র ২ শিক্ষার্থী আটক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৩:৫১:৫৩ পিএম
ঢাবির শিক্ষার্থী শান্ত (বায়ে), আল আমিন (ডানে)

ঢাবির শিক্ষার্থী শান্ত (বায়ে), আল আমিন (ডানে)

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছিনতাই করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে হাইকোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটকরা হলেন-শিক্ষা ও গবেষণা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আল-আমিন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শান্ত। অভিযুক্ত দু'জনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র। তারা দু'জনই হল শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী বলে জানা গেছে। 

শাহবাগ থানা সূত্রে জানা যায়, শনিবার ভোরে অভিযুক্ত দুই শিক্ষার্থী হাইকোর্ট এলাকায় চাকা নষ্ট হওয়ার কারণে অবস্থান করা একটি বালির ট্রাকের কাছে চাঁদা দাবি করে। নগদ টাকা না পাওয়ায় ট্রাক সংশ্লিষ্টদের মারধর ও রকেট অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হস্তান্তরে বাধ্য করে। পরবর্তী সময়ে আরও বেশি টাকা দাবি করায় ট্রাকের একজন ঘটনাস্থল থেকে একটু দূরে দায়িত্বরত এক পুলিশকে ঘটনাটি অবহিত করে। 

এরপর পুলিশ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় আল-আমিন ও শান্তকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়। এ ঘটনায় ট্রাক কর্তৃপক্ষের সোহেল রানা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা (মামলা নম্বর ৩৩) করায় ওই দুই শিক্ষার্থীকে কোর্টে চালান করে দেওয়া হয়েছে বলে জানায় পুলিশ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, থানা থেকে ঘটনাটা অবহিত হয়েছি। অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। আমরা ইতোপূর্বে ছিনতাই-চাঁদাবাজির কারণে বেশ কয়েক শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করেছি।

বাংলাদেশ সময়: ১৫৫০  ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এসকেবি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 15:51:53