bangla news

ভাষাশহীদদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৪:২৫:২৬ পিএম
ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা, ছবি: বাংলানিউজ

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা, ছবি: বাংলানিউজ

ঢাকা: অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ববঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বিডিইউ উপাচার্য বলেন, অমর একুশ বাঙালির ত্যাগের মহিমায় চির অম্লান এক উজ্জ্বল দিন। কারণ ৫২ এর ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ নেতৃত্বে বিভিন্ন সংগ্রাম ও আন্দোলন এবং সর্বোপরি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিশ্ব মানচিত্রে স্বদেশ ভূমিতে প্রতিষ্ঠা পায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

এসময় তিনি একুশের মূলমন্ত্রকে ধারণ করে মুজিববর্ষে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা অর্জন করে আলোকিত সমাজ গঠন ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিবেদিত প্রাণে কাজ করার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা ব্যবস্থা ভাষা সৈনিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-21 16:25:26