bangla news

সংগঠনের নাম পরিবর্তন করলেন কোটা আন্দোলনকারীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ৩:৩৯:৪৬ পিএম
প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নতুন নাম ঘোষণা করা হয়

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নতুন নাম ঘোষণা করা হয়

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়া ওঠা প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ তাদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ সংলগ্ন ঐতিহাসিক বটতলায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়। এসময়  সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন সংগঠনের নাম পরিবর্তন করে  ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ এবং সংগঠনের মূলমন্ত্র ‘শিক্ষা, ঐক্য ও প্রগতি’ ঠিক করা হয়েছে বলে জানান।

হাসান আল মামুন বলেন, ছাত্র অধিকার পরিষদ স্বাধীন ছাত্র সংগঠন হিসেবে কাজ করবে; অন্যায়, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার থেকে গণমানুষের নৈতিক অধিকার আদায়ে কাজ করবে; সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে গুণগত পরিবর্তনে কাজ করবে; সামাজিক ন্যায়বিচার, গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে কাজ করবে। এরইমধ্যে বিভিন্ন আন্দোলনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ অগ্রণী ভূমিকা পালন করেছে। সাধারণ শিক্ষার্থীদের অধিকার এবং গণ-মানুষের অধিকার আদায়ের অধিকার পরিষদ যৌক্তিক ভূমিকা পালন করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাকসু ভিপি নুরুল হক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান, ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কোটা সংস্কার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 15:39:46