ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্বর্ণপদক পেলেন শাবিপ্রবির তিন শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
স্বর্ণপদক পেলেন শাবিপ্রবির তিন শিক্ষার্থী

শাবিপ্রবি: কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের জন্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের তিন শিক্ষার্থী। স্নাতক, স্নাতকোত্তর ও স্নাতকোত্তর থিসিস ক্যাটাগরিতে এ পদক দেওয়া হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে গণিত বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের এ পদক দেওয়া হয়।

পদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন ও স্নাতকোত্তর থিসিস ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি।

গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বিজ্ঞানের বিষয়গুলোতে পড়তে গেলে গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বেসিক বিষয়গুলোর মধ্যে গণিতের জায়গাটা অনেক ওপরে। গণিত ভালো না বাসলে জীবনের ক্ষেত্রেও ভালো করা যায় না।

উপাচার্য বলেন, এ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগ থেকে পড়াশোনা করে প্রায় ১০ শতাংশ শিক্ষার্থী দেশের বাইরে আছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad