bangla news

জাবিতে ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৫:২৩:৪৬ পিএম
প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

জাবি: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র প্রাঙ্গণে তার প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

উপাচার্য বলেন, বিজ্ঞান শিক্ষা, গবেষণা ও রাজনীতিতে ড. ওয়াজেদ মিয়ার অবদান বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। তিনি দেশের আণবিক গবেষণার পথিকৃৎ। আণবিক শক্তি কমিশনেরও চেয়ারম্যান ছিলেন তিনি। আণবিক শক্তি গবেষণাসহ সার্বিক বিজ্ঞান চর্চায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘স্যার জগদীশ চন্দ্র বসু স্বর্ণপদক’ লাভ করেন তিনি।

ফারজানা ইসলাম বলেন, বিজ্ঞান গবেষণার পাশাপাশি ওয়াজেদ মিয়া জাতীয় রাজনীতিতেও নীরবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র তারই স্বপ্নের ফসল। এছাড়া তার লেখা অনেক বই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ানো হয়। একজন সৎ, দেশ-প্রেমিক ও নিরহঙ্কারী মানুষ হিসেবে তার বিশেষ খ্যাতি আছে। তার স্বপ্ন, আদর্শ অনুসরণ করলে তাকে সম্মান জানানো হবে।

এ সময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক আলমগীর কবির ও প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 17:23:46