bangla news

লাগাতার আন্দোলনের মুখে শাহ মখদুম মেডিক্যাল কলেজ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ৬:১৬:৫৬ পিএম
আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা।

রাজশাহী: শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৮টার মধ্যে ছাত্রদের ও রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। 

শনিবার বিকেলে শাহ মখদুম মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. হাসানুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে ১৭ দফা দাবি জানিয়েছেন। তাদের দাবিগুলো প্রক্রিয়াধীন রয়েছে। কলেজে ক্লাস-পরীক্ষা না থাকায় উদ্ভূত পরিস্থিতিতে ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা হয়। সেখানে কমিটির সবসদস্যের সম্মতিক্রমে কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শনিবার রাত ৮টার মধ্যে ছাত্রদের ও রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন নেওয়ার দাবিতে গত এক সপ্তাহ ধরে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন কলেজের শিক্ষার্থীরা। লাগাতার আন্দোলনের ফলে অচল হয়ে পড়ে কলেজের শিক্ষা কার্যক্রম। 

জানা যায়, বিএমডিসির অনুমোদন ছাড়াই গত ৭ বছর ধরে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করিয়েছে প্রতিষ্ঠানটি। বিষয়টি এতদিন চেপে রাখলেও সম্প্রতি শিক্ষার্থীরা তা জানতে পারেন। তারা দ্রুত বিএমডিসির অনুমোদনসহ বেশ কয়েকটি দাবিতে আন্দোলন শুরু করেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 18:16:56