bangla news

রাবিতে ‘প্রেম বঞ্চিত সংঘ’র বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৯:৪৭:৫১ পিএম
‘প্রেম বঞ্চিত সংঘ’র বিক্ষোভ

‘প্রেম বঞ্চিত সংঘ’র বিক্ষোভ

রাবি: বিশ্ব ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তরুণ-তরুণীরা প্রিয়জনের সান্নিধ্যে থেকে মতিহারের সবুজ চত্বরকে প্রাণবন্ত করে তুলেছেন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসে বাসন্তী রংয়ের সাজে প্রিয়জনকে সঙ্গে নিয়ে তরুণ-তরুণীরা মাতিয়ে রাখেন ক্যাম্পাস। ভালোবাসায়, গানে আর আড্ডায় পার করেন সারাটি দিন। শুধু যুগলরাই নয়; ক্যাম্পাসে সরব উপস্থিতি রয়েছে সব বয়সের শিক্ষার্থীরই। সবাই দিনটিকে নিজের মতো করে পার করছেন হেসে-গেয়ে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মোস্তাইন দিপু ভালোবাসা দিবস উদযাপন প্রসঙ্গে বললেন, ভালোবাসা বছরজুড়ে হলেও এই দিনটির আলাদা একটা বিশেষত্ব রয়েছে। এদিন আমাদের সবারই একটা বাড়তি প্রত্যাশা থাকে। এ প্রত্যাশার বহিঃপ্রকাশ ঘটে নানাভাবে দিনটিকে উদযাপনের মধ্য দিয়ে।

এদিকে, বিশ্ব ভালোবাসা দিবসে রাবিতে ‘প্রেম-বঞ্চিত সংঘ’র উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে ‘প্রেম-বঞ্চিত সংঘ’র সদস্যরা একটি মিছিল বের করেন। মিছিলে সংগঠনের সদস্যরা ‘তুমি কে? আমি কে? বঞ্চিত, বঞ্চিত’, ‘প্রেমের নামে প্রহসন চলবে না চলবে না’ এসব স্লোগানে গোটা ক্যাম্পাস মাতিয়ে তোলেন। মিছিল শেষে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। 

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক মনির মণ্ডল বলেন, প্রেম মানুষের মৌলিক-মানবিক চাহিদা। আমরা কখনো প্রেমের বিরুদ্ধে নয়। তবে বর্তমানে ১৪ ফেব্রুয়ারিতে প্রেমের নামে যে অশ্লীলতা হয় তার বিরুদ্ধে আমরা প্রতিবাদী র‌্যালি করছি। কিছু কিছু ছেলে-মেয়েরা একসঙ্গে তিন থেকে চারটি প্রেম করছে। আমরা প্রেমের পবিত্রতা রক্ষা করতে চাই।

ভালোবাসা দিবস উপলক্ষ্যে এই ব্যতিক্রমী কর্মসূচিসহ আরো গণস্বাক্ষর, সেচ্ছায় রক্তদান কর্মসূচি, পথ শিশু ও দুস্থদের একবেলা খাবারের আয়োজন করে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 21:47:51