bangla news

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট পেলেন ড. মাসুদ রেজা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৮:৫২:২২ পিএম
ড. মাসুদ রেজা।

ড. মাসুদ রেজা।

জাবি: ফোকলোর চর্চায় বিশেষ অবদানের জন্য ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী ড. মাসুদ রেজা।

তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন তিনি।

জানা যায়, ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ‘বোর্ড অব রিসার্চ স্টাডিজ’ এর ১১তম সভায় ড. মাসুদ রেজাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ড. রেজার গবেষণার বিষয় ছিল ‘আর্থ সামাজিক ও সাংস্কৃতিক প্রেক্ষাপট বিবেচনায় কতিপয় নৃতাত্ত্বিক লোকশিল্পের মাঠসমীক্ষা: বৃহত্তর ফরিদপুর অঞ্চল’।

ড. মাসুদ রেজা বাংলানিউজকে জানান, তিনি দীর্ঘ পঞ্চাশ বছর ধরে বাংলাদেশের স্থানীয় ইতিহাস, লোকসংস্কৃতি, লোক-ঐতিহ্য দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরতে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি বাংলাদেশের চলচ্চিত্র, বাউল ও মরমী সাধকদের নিয়ে কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 20:52:22