ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

শিক্ষা

র‌্যাগিংয়ের দায়ে শাবিপ্রবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
র‌্যাগিংয়ের দায়ে শাবিপ্রবির ৩ শিক্ষার্থী বহিষ্কার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সিলেট (শাবিপ্রবি): র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত থাকায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তদন্ত কমিটির সুপারিশে তিন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ বর্ষের মোহাম্মদ সোহেল রানা, একই বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকী।

গত ৯ ফেব্রুয়ারি রাতে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মোস্তাকিম সাকিবকে সিলেট নগরের পাঠানটুলার একটি মেসে ডেকে নিয়ে যায় বিশ্ববিদ্যালয়ের ওই তিন শিক্ষার্থী। সেখানে তাকে র‌্যাগ দেন তারা। পরে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa