ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
জাবিতে মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী পুনর্মিলনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

জাবি: ‘এসো প্রাণে প্রাণ মেলাই’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে হল প্রাঙ্গণে পুনর্মিলনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, পুনর্মিলনীর মাধ্যমে নতুন করে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের জানা ও বোঝার দ্বার উন্মোচিত হয়।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ঘিরে বর্তমান ও প্রাক্তনদের রোমাঞ্চিত স্মৃতি-বিস্মৃতি সামনে চলে আসবে। এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালের ছাত্রহল হিসেবে মীর মশাররফ হোসেন হল ইতিহাস ও গৌরবের সাক্ষী। এ হলের ছাত্ররা দেশ-বিদেশে প্রতিষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় এবং এ হলের সুনাম বাড়িয়ে চলেছেন।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির বলেন, এ হল ঘিরে সাবেক-বর্তমান প্রত্যেক শিক্ষার্থীর অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। কত বন্ধুত্ব, স্বপ্ন, কথা জড়িয়ে আছে এ হল ঘিরে, তা বলে শেষ করা যাবে না।

পুনর্মিলনী আয়োজন কমিটির সদস্য সচিব ও সিরাজগঞ্জ অর্থনৈতিক জোনের নির্বাহী পরিচালক শেখ মনোয়ার হোসেনের সঞ্চালনায় হলের প্রথম প্রাধ্যক্ষ অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, সাবেক প্রাধ্যক্ষ ও সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মো. ইমামউদ্দিন, সাবেক প্রাধ্যক্ষ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আমির হোসেন খান প্রমুখ বক্তব্য রাখেন।

পুনর্মিলনীর আহ্বায়ক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আলাউদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো.আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো.নূরুল আলম,  কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, হল প্রভোস্ট অধ্যাপক ওবায়দুর রহমানসহ প্রায় তিন হাজার সাবেক ও বর্তমান শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পর একটি র‍্যালি বের হয়ে ক্যাম্পাস ঘোরে। দিনব্যাপী এ উৎসব সেলিম আল দীন মুক্তমঞ্চে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।