ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে ঢাবির জিয়া হলে বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে ঢাবির জিয়া হলে বিক্ষোভ প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে ঢাবির জিয়া হলে বিক্ষোভ।

ঢাকা বিশ্ববিদ্যালয়: বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি-শার্ট ও খাবার দেওয়ার অভিযোগে প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হল প্রশাসনের পক্ষ থেকে খাবার ও টি-শার্ট দেওয়া হয় তা ছিল খুবই নিম্নমানের।

তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীরা টি-শার্টে আগুন ধরিয়ে এবং খেলা বর্জন করে এর প্রতিবাদ জানান। পরে তারা হলের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, আজ আমাদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। সকালে আমরা মাঠে গিয়ে দেখলাম আমাদের যে খাবার ও টি-শার্ট দেওয়া হচ্ছে, তা অন্য হলের তুলনায় খুবই নিম্নমানের। অতীতেও বিভিন্ন অনুষ্ঠানে হল প্রভোস্ট আমাদের ঠকিয়েছে, আমাদের টাকা মেরে খেয়েছে। আমরা অনতিবিলম্বে এমন দুর্নীতিবাজ প্রভোস্টের পদত্যাগ দাবি করছি।

হল ছাত্র সংসদের জিএস হাসিবুল হাসান শান্ত বলেন, আজ ক্রীড়া প্রতিযোগিতা ছিল। সেখানে প্রথমে যে টি-শার্টটি দেখানো হয়েছিল সেটি দেওয়া হয়নি এবং যে খাবার দেওয়া হয়েছে তা খুব নিম্নমানের। এছাড়া হলের সমস্যা সমাধানে তিনি পদক্ষেপ নেননি।

এ ঘটনার পর ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়া রহমানের সঙ্গে হল অফিসে বৈঠক করছেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এসকেবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।