ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি আজিজুল হক কলেজে ৯ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
সরকারি আজিজুল হক কলেজে ৯ দিনব্যাপী বইমেলার উদ্বোধন বগুড়া সরকারি আজিজুল হক কলেজে শুরু হলো ‘অমর একুশে বইমেলা’।

বগুড়া: দুই বছর বন্ধ থাকার পর বগুড়া সরকারি আজিজুল হক কলেজে আবারও শুরু হলো ‘অমর একুশে বইমেলা’। নয় দিনব্যাপী এ বই মেলা চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মুজিববর্ষ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ বইমেলার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।

উদ্বোধন শেষে কলেজের মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠান প্রধান প্রফেসর মো. শাহজাহান আলীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বইমেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক উপাধ্যক্ষ প্রফেসর মো. ফজলুল হক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, এ কে এম আছাদুর রহমান দুলু, কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, সাধারণ সম্পাদক অসীম কুমার রায়, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কে এম মোজাম্মেল হোসাইন বুলবুল। এ আলোচনা সভা সঞ্চালনা করেন কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ।

বিকেল ৩টা থেকে বইমেলা শুরু হলেও সকালে উদ্বোধনী অনুষ্ঠান থেকেই ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। বইমেলার ৩৩টি স্টলে ছোটদের নানা রকম গল্প ও কবিতার বই এবং বিখ্যাত লেখকদের নতুন প্রকাশনার বই পাওয়া যাচ্ছে।

দুই বছর পর আবার বইমেলা শুরু হওয়ায় সব শিক্ষার্থীর মধ্যে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নিলুফা বাংলানিউজকে বলেন, এ বইমেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। মনে হচ্ছে ক্যাম্পাস প্রাণ ফিরে পেয়েছে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, এ মেলার মাধ্যমেই ছাত্র-শিক্ষক সম্পর্ক আরও কাছের হয়। নতুন করে অনেক কিছু শিখতে পারি। তাই বইমেলা আবার শুরু হওয়ায় অধ্যক্ষ স্যারকে ধন্যবাদ।

বইমেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক উপাধ্যক্ষ ফজলুল হক বাংলানিউজকে জানান, প্রতিদিন বিকেল ৩টা থেকে বিভিন্ন বিভাগের নির্ধারিত বিষয়ের ওপর চলবে আলোচনা সভা। তারপর হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বাংলানিউজকে জানান, কলেজ চত্বরে শুরু হওয়া পুরো বইমেলা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। এজন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।