ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৩৭ ও ৩৯ বিসিএস থেকে নন-ক্যাডারে ৭৩১ জনকে নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
৩৭ ও ৩৯ বিসিএস থেকে নন-ক্যাডারে ৭৩১ জনকে নিয়োগ

ঢাকা: ৩৯তম বিসিএস থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণি (৯ম গ্রেড) এবং ৩৭তম বিসিএস থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণি পদে মোট ৭৩১ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (১২ ফেব্রুয়ারি) কমিশনের বিশেষ সভায় তাদেরকে নিয়োগের সুপারিশ করে ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে এমবিবিএস ডিগ্রিধারী নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে ৫৬৪ জনকে সুপারিশ করা হয়।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের বিসিএসে অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির শর্তের ভিত্তিতে তাদেরকে সুপারিশ করা হয়।

কমিশনের একই সভায় ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন অবশিষ্ট প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির পদে ১৬৭ জনকে সুপারিশ করা হয়।

পিএসসি জানায়, এ যাবৎ ৩৭তম বিসিএস প্রার্থীদের মধ্য থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে ১ হাজার ৫২ জন প্রার্থীকে কমিশন সুপারিশ করেছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।