ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উৎসবমুখর পরিবেশে চলছে শাবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
উৎসবমুখর পরিবেশে চলছে শাবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচন কেন্দ্রে ভোটারা। ছবি: বাংলানিউজ

সিলেট (শাবিপ্রবি): উৎসবমুখর পরিবেশে চলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত শিক্ষকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন।

এতে শিক্ষকদের তিনটি প্যানেল থেকে ১১জন করে মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেলগুলোর মধ্যে আওয়ামীলীগপন্থি প্যানেল থেকে দু’টি ও বিএনপি-জামায়াতপন্থি প্যানেল থেকে একটি মিলিয়ে মোট ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকে ভোট কেন্দ্রে ভিড় করছেন শিক্ষকরা।

এদিকে আওয়ামীলীগপন্থি শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল গণি, সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলম, সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী, যুগ্ম-সম্পাদক পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায়, কোষাধ্যক্ষ পদে জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. মুয়্যিদ হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া একই প্যানেল থেকে ছয়টি সদস্য পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী,  নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম ও গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান প্রার্থী হিসেবে রয়েছেন।

অন্যদিকে আওয়ামীলীগপন্থি শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকদের’ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, কোষাধ্যক্ষ পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, সাধারণ সম্পাদক পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম ও যুগ্ম-সম্পাদক পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারি অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহাদাত হোসেন প্রার্থী হয়েছেন।

এছাড়া ছয়টি সদস্য পদে এই প্যানেল থেকে ফরেস্ট্রি এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. নারায়ণ সাহা, অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. সামিউল ইসলাম, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক শুভজিৎ চৌধুরী, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ড. শেখ মির্জা নুরুন্নবী, জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের প্রভাষক সেতু আক্তার প্রার্থী হিসেবে রয়েছেন।

এছাড়া বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে সভাপতি পদে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ইঞ্জি. অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল, সহ-সভাপতি পদে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক, সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক মুহাম্মদ মোরাদ ও যুগ্ম-সম্পাদক পদে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশরাফুল জাহান প্রার্থী হয়েছেন।

ছয়টি সদস্য পদে একই প্যানেল থেকে গণিত বিভাগের অধ্যাপক ড. সাজেদুল করিম, বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহিম, গণিত বিভাগের অধ্যাপক ড. আশরাফ উদ্দীন, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।