bangla news

এসএসসির প্রশ্নপত্রে উত্তর লিখে সরবরাহ, ৩ শিক্ষকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ১:৩৬:০৭ এএম
 কারাদণ্ডপ্রাপ্ত তিন শিক্ষক। ছবি: বাংলানিউজ

 কারাদণ্ডপ্রাপ্ত তিন শিক্ষক। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে উত্তর লিখে সরবরাহের দায়ে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ৯টায় হবিগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান তার কার্যালয়ে এক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, পঞ্চাশ উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব নাসির উদ্দিন, পঞ্চাশ উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের প্রভাষক দ্বিপন চন্দ্র পাল ও একই স্কুলের সহকারী শিক্ষক কামাল উদ্দিন।

জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান বাংলানিউজকে জানান, রোববার দুপুরে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রে উত্তর লিখে পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করছিলেন উল্লেখিত তিন শিক্ষক। এ সময় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রট তাদেরকে হাতেনাতে ধরে ফেলেন। পাশাপাশি উদ্ধার করা হয় উত্তর লেখা ১১৭টি প্রশ্নপত্র।

তিনি আরও জানান, জেলা ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্তরা তাদের দোষ স্বীকার করেছেন। স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিনজনকেই ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রাতেই তাদেরকে হবিগঞ্জ সদর মডল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া কেন্দ্র সচিব নাসির উদ্দিকে প্রত্যাহারের জন্য সিলেট শিক্ষাবোর্ডে সুপারিশ করা হয়েছে।

এদিকে জেলার মাধবপুর উপজেলার দু’টি কেন্দ্রে তিনজন এবং নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের একটি কেন্দ্রে নকলের অভিযোগে আরও একজন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়।
 
বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   হবিগঞ্জ কারাদণ্ড ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 01:36:07