bangla news

কালিয়াকৈরে নকল সরবরাহ করায় দুই শিক্ষককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৮:২৮:৪৯ পিএম
প্রতীকী

প্রতীকী

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে চলতি এসএস‌সি পরীক্ষায় নকল সরবরাহ করায় দুই শিক্ষক‌কে জ‌রিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে ব‌হিষ্কার করা হয়েছে।

অর্থদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন-উপজেলার বেনুপর এলাকার আমরাইল কিল্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক মিনহাজ উদ্দিন ও একই উপজেলার গোয়ালবাড়ি এলাকার মাতৃছায়া কিল্ডারগা‌র্ডেন স্কুলের সহকারী শিক্ষক নাসির উদ্দিন।

রোববার (৯ ফেব্রুয়া‌রি) এসএস‌সির ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষায় এ ঘটনা ঘ‌টে।

আদালত সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপ‌জেলার সেওড়াতলী ভুবনেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সাব ভেন্যু ভৃঙ্গরাজ তালেবাবদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ওই দুই শিক্ষক নকল সরবরাহ করছিলেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমীন তাদের হাতে-নাতে ধরে ফেলেন। পরে ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

অপর দিকে, উপজেলার গোলামনবী মডেল প্রাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই কেন্দ্রের দায়িত্বরত কক্ষ পরিদর্শকদের শতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমীন বাংলানিউজকে জানান, নকল সরবারহ করায় দুই শিক্ষককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া গোলাম নবী প্রাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ০৯, ২০২০
আরএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   গাজীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 20:28:49