bangla news

ইংরেজি দ্বিতীয় পত্রে বরিশালে অনুপস্থিত ৪৩৬, বহিষ্কার ৩৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৪:২১:১৭ পিএম
এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র। ফাইল ফটো

এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র। ফাইল ফটো

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্রে ৪৩৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পাশাপাশি ভোলা জেলায় ১২ জন, বরগুনায় ১৩ জন, পটুয়াখালীতে একজন, ঝালকাঠিতে চারজন, বরিশাল জেলায় পাঁচজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, ইংরেজি দ্বিতীয় পত্রে অনুপস্থিতির মধ্যে ভোলা জেলায় ৭০ জন, বরগুনায় ৫০ জন, পটুয়াখালীতে ১০২ জন, পিরোজপুরে ৩৭ জন, ঝালকাঠিতে ৩২ জন ও বরিশাল জেলায় ১৪৫ জন রয়েছে।

এর ফলে রোববার (৯ ফেব্রুয়ারি) ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট ৯৭ হাজার ৯১২ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৭ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন বিভাগের ছয় জেলায় এ বছর মোট এক হাজার ৪২৮টি বিদ্যালয় থেকে এক লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে এসএসসি পরীক্ষায়। যা গত বছর থেকে পাঁচ হাজার ৫০৮ জন বেশি। আর মোট পরীক্ষার্থীর মধ্যে অনিয়মিত পরীক্ষার্থীই রয়েছে ২৩ হাজার ৪০৯ জন। যা মোট পরীক্ষার্থীর প্রায় ২১ শতাংশ।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 16:21:17