ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

বরিশাল বিভাগের সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১২-২৭ ১:০৫:১৩ এএম

প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে বরিশাল বিভাগে সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বরিশাল: প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে বরিশাল বিভাগে সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে সারা দেশে একযোগে প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ম স্থানে রয়েছে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ২০৭ জন এবং পয়েন্ট ৭৩.৯৬)।

২য় ও ৩য় স্থানে রয়েছে বরিশাল জিলা স্কুল (জিপিএ-৫ পেয়েছে ১৪৯ জন, পয়েন্ট-৬৭.৬৫) এবং উদয়ন মাধ্যমিক বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ২৭ জন, পয়েন্ট-৫১.৩৯)।

এছাড়া ৪র্থ স্থানে রয়েছে পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫০ জন, পয়েন্ট-৪৬.৩৪)।

৫ম স্থানে রয়েছে পটুয়াখালী সরকারি জুবলী উচ্চ বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন, পয়েন্ট-৪৫.৪৬) এবং ৬ষ্ঠ স্থানে রয়েছে পটুয়াখালী সরকারি বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৫০ জন, পয়েন্ট-৪১.৭৬)।

৭ম স্থানে রয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া মাদ্রাসা (জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন, পয়েন্ট-৩৯.৯৩)।

ভোলার সরকারি বালক বিদ্যালয় ৮ম স্থানে রয়েছে (জিপিএ-৫ পেয়েছে ৫৪ জন, পয়েন্ট-৩৯.৬৩) ও সরকারি বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন, পয়েন্ট-৩৮.৬৩) ৯ম স্থানে রয়েছে।

আর ১০ম স্থানে রয়েছে নগরীর হালিমা খাতুন বালিকা বিদ্যালয় (জিপিএ-৫ পেয়েছে ৩১ জন, পয়েন্ট-৩৮.৩৫)।

বাংলাদেশ সময় : ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-12-27 01:05:13