ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মোবাইল নিয়ে কেন্দ্রে যাওয়ায় সিলেটে ৩ শিক্ষককে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
মোবাইল নিয়ে কেন্দ্রে যাওয়ায় সিলেটে ৩ শিক্ষককে অব্যাহতি

সিলেট: মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করায় সিলেটের মৌলভীবাজার বড়লেখা উপজেলায় তিন শিক্ষককে চলতি এসএসসি পরীক্ষার সব বিষয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বড়লেখা উপজেলার পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।
 
সূত্র জানায়, এদিন ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পৃথক তিন কক্ষে মোবাইল ফোন সঙ্গে নিয়ে দায়িত্ব পালন করছিলেন তিন শিক্ষক।

বিষয়টি কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলামের নজরে আসে। পরে তিনি ওই তিন শিক্ষককে এসএসসি পরীক্ষার অন্য সব বিষয়গুলোর দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মৃণাল কান্তি দাস, সামছুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইদুল ইসলাম ও সোনাতুলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবুল চন্দন বিশ্বাস।

কেন্দ্রসচিব ও বড়লেখা পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন তাদের অব্যাহতির বিষয়টি জানিয়ে বলেন, চলতি এসএসসি পরীক্ষায় তারা আর কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, পরীক্ষা চলাকালীন কেন্দ্রে ও হলে মোবাইল নিয়ে প্রবেশ নিষেধ। কিন্তু পরীক্ষার পৃথক কক্ষে তিনজন শিক্ষকের কাছে অ্যান্ড্রোয়েড মোবাইল পাওয়া যায়। ফোনগুলো চালু অবস্থায় ছিল। পরে তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা চলতি এসএসসি পরীক্ষায় আর কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।