ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইংরেজি প্রথমপত্রে সিলেট বোর্ডে অনুপস্থিত ৩৯৪, বহিষ্কার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
ইংরেজি প্রথমপত্রে সিলেট বোর্ডে অনুপস্থিত ৩৯৪, বহিষ্কার ৩

সিলেট: সিলেট বোর্ডে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষায় ৩৯৪ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পাশাপাশি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন ছাত্রীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হবিগঞ্জের মাধবপুর উপজেলার কাশিমনগর, গোবিন্দপুর ও দেবপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এদিন বোর্ডের অধীনে ১৪৬ কেন্দ্রে অনুষ্ঠিত ইংরেজি প্রথমপত্রের পরীক্ষায় ৯৪ হাজার ৪১৫ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলো ৯৪ হাজার ২১ জন।

এই বিষয়ে অনুপস্থিত ছিলো ৩৯৪ জন।

বোর্ডের অধীনে সিলেটে ৫৮ কেন্দ্রে ৩৫ হাজার ৩০১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫ হাজার ১৬১ জন উপস্থিত ছিলো অনুপস্থিত ছিলো ১৪০ জন। হবিগঞ্জে ৩১ কেন্দ্রে এ বিষয়ে পরীক্ষায় ১৯ হাজার ৫৫৭ জনের মধ্যে উপস্থিত ছিলো ১৯ হাজার ৪৮০ জন। অনুপস্থিত ছিলো ৭৭ জন। মৌলভীবাজারে ২৬টি কেন্দ্রে ১৯ হাজার ৫৬৬ পরীক্ষার্থীর মধ্যে ৬৯ জন উপস্থিত হয়নি।

এছাড়া সুনামগঞ্জে ১৯ হাজার ৯৯১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১৯ হাজার ৮৮৩ জন। অনুপস্থিত ছিলো ১০৮ জন।

কবির আহমদ বলেন, অসদুপায় অবলম্বন করায় মাধবপুর উপজেলার কাশিমনগর ও গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় এবং দেবপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের তিন ছাত্রীকে বহিস্কার করা হয়েছে। এ বছর তারা আর কোনো বিষয়ে পরীক্ষায় অংশ নিতে পারবে না।

এরআগে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষায় ১৪৬ কেন্দ্রে ৯২ হাজার ২১৯ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৯১ হাজার ৮৫৫ জন। আর অনুপস্থিত ছিলো ৩৬৪ জন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।