ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ১৩ ফেব্রুয়ারি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
শাবিপ্রবি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ১৩ ফেব্রুয়ারি শাবিপ্রবি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী ১৩ ফেব্রুয়ারি।

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের (সুপা) পঞ্চম আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ১৩ ফেব্রুয়ারি।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে বিষয়টি জানান সংগঠনের সহ-সভাপতি খাদিজা ফারজানা রিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আলোকচিত্রের মাধ্যমে শাবিপ্রবিকে দেশ ও আন্তর্জাতিক পরিসরে তুলে ধরার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছে সুপা।

এরই ধারাবাহিকতায় আগামী ১৩ ফেব্রুয়ারি পঞ্চমবারের মতো আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী-২০২০ আয়োজিত হতে যাচ্ছে। তিনদিনব্যাপী এ প্রদর্শনী চলবে।

তিনি আরও বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারি উদ্বোধনী পর্বের মাধ্যমে দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রথম প্রদর্শনী হবে। ১৪ ফেব্রুয়ারি বেলা ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দ্বিতীয় প্রদর্শনী হবে। ১৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তৃতীয় প্রদর্শনী হবে। একই দিন অ্যাকোয়াটিক নাইটের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এবারের আলোকচিত্র প্রদর্শনীর জন্য তিন ক্যাটাগরিতে মোট ৬৪টি ছবি বাছাই করা হয়েছে। এরমধ্যে সিঙ্গেল ক্যাটাগরিতে ৪৪টি, মোবাইল ক্যাটাগরিতে ১৮টি এবং দু’টি ফটোস্টোরি বাছাই করা হয়েছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি গিয়াস জুঁই, সাধারণ সম্পাদক নাগিব মাহফুজ প্লাবন, সহ-সম্পাদক মাশফিক উপল অমি, সাংগঠনিক সম্পাদক প্রতীক সিন্হা, প্রচার সম্পাদক প্রেমরাজ সাহা ও কার্যকরী সদস্য আহমাদ ফাহিমুল আপছার ও প্রধান নির্দেশক সোহানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad