ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাষ্ট্রপতির অপেক্ষায় মঞ্চ, বক্তব্য রাখবেন বিকেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
রাষ্ট্রপতির অপেক্ষায় মঞ্চ, বক্তব্য রাখবেন বিকেলে

পটুয়াখালী: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের জন্য অপেক্ষায় রয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনের মঞ্চ।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ২য় সমাবর্তনে অংশ নিয়ে গ্রাজুয়েটদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্য রাখার কথা রয়েছে রাষ্ট্রপতির।

এছাড়াও সমাবর্তনের বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখবেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

দুপুরে কুয়াকাটা থেকে হেলিকপ্টারে করে পটুয়াখালী কৃষি বিমান অবতরণ কেন্দ্রে অবতরণের পর মটরকেডে করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রওনা হবেন রাষ্ট্রপতি। সেখানে বিশ্রাম শেষে বিকেলে বিশ্ববিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সমাবর্তনে অংশ নেবেন।

এবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় সমাবর্তনে মোট ৬৩ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল দেওয়া হবে।

এর মধ্যে কৃষি অনুষদের ১০ জন, বিএএম অনুষদের ১০ জন, সিএসই অনুষদের ১০ জন, এএনএসভিএম (এনিম্যাল হাজবেন্ড্রি) থেকে ৪ জন, ডিজাস্টার ম্যানেজমেন্ট থেকে ৬ জন, এএনএসভিএম (ডিভিএম) থেকে ১১ জন, এনএফএস থেকে ৪ জন ও ফিশারিজ ফ্যাকাল্টির ৮ জন রয়েছে।

সমাবর্তন বাস্তবায়ন কমিটি সূত্রে জানা গেছে, এবারের সমাবর্তনে প্রায় তিন হাজার গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন। যার মধ্যে স্নাতক এক হাজার নয়শ আটষট্টি জন, স্নাতকোত্তর নয় শত একান্ন জন ও পিএইচডি নয় জন।

সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাংগঠনিক কমিটিসহ ১৫টি উপকমিটি কাজ করছে। বিশ্ববিদ্যালয় ও এর আশপাশে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নিয়োজিত রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ