ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিডিইউতে মুজিববর্ষের ক্ষণগণনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
বিডিইউতে মুজিববর্ষের ক্ষণগণনা বিডিইউতে মুজিববর্ষের ক্ষণগণনা।

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশে (বিডিইউ)। 

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কার্যালয়ের সামনে ক্ষণগণনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।  

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

 

জাতির পিতার স্মৃতিচারণ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বাঙালির ইতিহাসের সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে আমাদের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে আমরা এ দেশ পেতাম না।

তিনি বলেন, জাতির পিতার সংগ্রামী জীবনের ইতিহাস ও জীবনাদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে মুজিববর্ষে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। মুজিববর্ষে পর্যায়ক্রমে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সেসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad