ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

শিক্ষা

এসএসসি: প্রথম দিনে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৬৫৩ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
এসএসসি: প্রথম দিনে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ৬৫৩ জন

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ৬৫৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজশাহী বিভাগের আট জেলা থেকে তাদের পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো। প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তবে সকাল থেকে পরীক্ষা গ্রহণ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়া বোর্ডের কোনো কেন্দ্রে কেউ বহিষ্কারও হয়নি।

এদিকে, সকালে পরীক্ষা শুরুর পর রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ ও হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

কেন্দ্র পরিদর্শন শেষে তিনি জানান, শান্তিপূর্ণ পরিবেশে এসএসসির প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন, তারা জানিয়েছে প্রশ্নপত্র ভালো হয়েছে। শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা দিয়েছে। এবারও প্রশ্ন ফাঁসরোধে সতর্ক রয়েছে বোর্ড।

রাজশাহী শিক্ষাবোর্ডে অধীনে এ বছর এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। বোর্ডে এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা মোট ১ লাখ ৮৭ হাজার ৫২৯ জন। এর মধ্যে অংশ নেয় ১ লাখ ৮৬ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে প্রথম দিন ৬৫৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

এর মধ্যে রাজশাহী জেলায় ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯ জন, নাটোরে ৭২ জন, নওগাঁয় ১০২ জন, পাবনায় ১১২ জন, সিরাজগঞ্জে ১২৩ জন, বগুড়ায় ৮৯ জন এবং জয়পুরহাটে ১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। রাজশাহী বোর্ডের অধীনে থাকা আট জেলায় এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬০টি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।