ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফেনীতে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৬৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
ফেনীতে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৬৩

ফেনী: ফেনীতে এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে ৬৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। সোমবার (০৩ ফেব্রুয়ারি) এসএসসির বাংলা আবশ্যিক এবং দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষায় তারা উপস্থিত হয়নি বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সজল কুমার দাস জানান, এবার জেলার ছয়টি উপজেলায় এসএসসি ১২ হাজার ৫৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও উপস্থিত ছিল ১২ হাজার ৫৫২৮ জন। অনুপস্থিত ছিল ৩৭ জন।

একইভাবে দাখিলে চার হাজার ৩৮৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও উপস্থিত ছিল চার হাজার ৩৫৬৫ জন। এখানে ২৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিতে আসেনি। এছাড়া এসএসসির ভোকেশনালে ৭৬৯ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিল ৭৬৭ জন। ভোকেশনালে দুই শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

এবার জেলার ছয়টি উপজেলার ৩৫টি কেন্দ্রে ২৯৫টি প্রতিষ্ঠানে ১৭ হাজার ৭৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। এসএসসিতে ১৯টি কেন্দ্রে ১৭৭টি বিদ্যালয় থেকে ১২ হাজার ৫৫৬ জন শিক্ষার্থী, দাখিলে নয়টি কেন্দ্রে ১০১টি মাদ্রাসার চার হাজার ৩৮৯ জন শিক্ষার্থী, এসএসসি ভোকেশনালে ছয়টি কেন্দ্রে আটটি বিদ্যালয়ের ৭৬৯ শিক্ষার্থী ও দাখিল ভোকেশনালের একটি কেন্দ্রে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।