bangla news

রাজশাহী বোর্ডে কমেছে এসএসসি পরীক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ২:৪৫:৩৫ পিএম
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রধান ফটক, ছবি: সংগৃহীত

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রধান ফটক, ছবি: সংগৃহীত

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠেয় এবারের এসএসসি পরীক্ষায় ২ লাখ ১ হাজার ৮৬ জন শিক্ষার্থী অংশ নেবেন। গত বছর এ বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন। ফলে এ বছর পরীক্ষার্থী সংখ্যা কমেছে ৩ হাজার ৫০০ জন। 

আগামী ৩ ফেব্রুয়ারি (সোমবার) থেকে সারাদেশের মতো রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন বিভাগের আট জেলায় একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায় জানান, বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। গত বছর এ বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন। 

তিনি জানান, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে প্রায় ১০ হাজার শিক্ষার্থী বেড়েছিল। কিন্তু এ বছর পরীক্ষার্থী সংখ্যা আগের বছরের চেয়ে সাড়ে ৩ হাজার কমেছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোকবুল হোসেন বলেন, এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।এছাড়া প্রতি বছরের মতো এবারও বিভিন্ন কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র ফাঁসরোধে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।  

এরই মধ্যে রাজশাহীর সব কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এবার রাজশাহী বিভাগের আট জেলায় ২৬০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।এরই মধ্যে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়ার জন্য কেন্দ্র সচিবদের সঙ্গে মতবিনিময় সভা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 14:45:35