bangla news

সেন্টমার্টিন পরিষ্কার করলো শাবিপ্রবির ৪০ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৭ ১১:৩৩:২৪ পিএম
পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান। ছবি: বাংলানিউজ

পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের পরিবেশগত ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২৬ জানুয়ারি) উত্তর সেন্টমার্টিন সৈকতের জেটি থেকে পশ্চিম সৈকতের শেষ জেটি পর্যন্ত প্লাস্টিকসহ সব বর্জ্য অপসারণ করেন শিক্ষার্থীরা। সোমবার (২৭ জানুয়ারি) পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সচেতনা বৃদ্ধির লক্ষ্যে এ কর্মসূচিতে অংশ নেন বিভাগটির ৪০ জন  শিক্ষার্থী। বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হকের উদ্যোগে ও তত্ত্বাবধানে বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থীরা এ অভিযান কর্মসূচি পালন করেছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, সেন্টমার্টিন দ্বীপ বাংলাদেশের অন্যতম সম্পদ, অপার সম্ভাবনার জায়গা। কিন্তু অসচেতনতার কারণে এখানকার পরিবেশ, প্রকৃতি ও জীববৈচিত্র্য হুমকির সম্মুখীন হচ্ছে। তাই দেশের একজন নাগরিক হিসেবে আমাদের দায় রয়েছে। 

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
টিএম/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-27 23:33:24