bangla news

শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৬:২৫:১৮ পিএম
বরিশাল সদর উপজেলার সিংহেরকাঠী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শিক্ষা সচিব। ছবি: বাংলানিউজ

বরিশাল সদর উপজেলার সিংহেরকাঠী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শিক্ষা সচিব। ছবি: বাংলানিউজ

বরিশাল: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, শিক্ষার অন্যতম উদ্দেশ্য হলো মানব সম্পদ তৈরি করা।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকালে বরিশাল সদর উপজেলার সিংহেরকাঠী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, শিক্ষার গুনগত মান উন্নয়ন করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার। পরিমাণগত আমরা অনেক কিছু করেছি কিন্তু এখন যদি আমরা গুনগত দিকে না যাই, তাইলে পরিমাণ দিয়ে আর লাভ হবে না। ইতোমধ্যে আমরা কারিগরি শিক্ষাকে মূল শিক্ষার ধারায় নিয়ে আনার কার্যক্রম শুরু করেছি। তারপরও আমরা বেশ কিছু প্রকল্প গ্রহণ করেছি যাতে আন্তর্জাতিক ও স্থানীয় চাহিদাকে মাথায় রেখে কিছু ট্রেড কোর্সকে চিহ্নিত করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু প্রমুখ। 

বিদ্যালয়টির সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল উন্মোচন করেন প্রধান অতিথি শিক্ষা সচিব মাহবুব হোসেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 18:25:18