bangla news

মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৪:৩৬:২২ পিএম
বিদ্যালয়ের পাশের মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে বরিশালে শিক্ষার্থীদের মানববন্ধন।

বিদ্যালয়ের পাশের মুরগির ফার্মের দুর্গন্ধ থেকে বাঁচতে বরিশালে শিক্ষার্থীদের মানববন্ধন।

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যালয়ের পাশে একাধিক মুরগির ফার্ম থাকায় প্রকট দুর্গন্ধ থেকে বাঁচতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে ক্ষুদে শিক্ষার্থীরা প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমির বিদ্যালয় সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা এ মানববন্ধন করে।

এসময় তাদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ছিল, যার মাধ্যমে তারা পরিবেশ দূষণ ও মুরগির ফার্ম অপসারণের দাবি জানায়।

শিক্ষার্থীরা জানায়, উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমিতে প্লে গ্রুপ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষা দেওয়া হয়। এ স্কুলের পাশে একাধিক মুরগির ফার্ম থাকায় পরিবেশ দূষণের কবলে পড়েছে বিদ্যালয় ও পাশের বাড়িঘরের বাসিন্দারা।

বর্তমানে ওই বিদ্যালয়ে ২৬২ শিক্ষার্থী রয়েছে। প্রতিদিন বিদ্যালয়ে শিক্ষার্থীদের এমন ভোগান্তি নিরসনে ফার্মের মালিকদের বলা হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিম আজরিন সাংবাদিকদের জানান, বিদ্যালয়ের পাশে মুরগির ফার্মের কারণে পরিবেশ দূষণের ঘটনা ঘটলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএস/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-23 16:36:22