bangla news

৩ দিনের কর্মবিরতিতে বশেমুরবিপ্রবির শিক্ষকরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৫:১৮:০৩ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকি দেওয়ার প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রয়ুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা তিন দিনের কর্মবিরতি শুরু করেছেন। 

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে শিক্ষকরা ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন এবং সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মবিরতির ঘোষণা দেন।

মানববন্ধন কর্মসূচিতে ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো. শাজাহানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষকরা জানান, বিগত সময়ে (বিশেষ করে ভিসিবিরোধী আন্দোলন পরবর্তী) শিক্ষক নিগ্রহের সুবিচার না হওয়ায় ক্রমাগতভাবে শিক্ষকদের উপর নিগ্রহ অব্যাহত রয়েছে।

শিক্ষক নিগ্রহের কথা উল্লেখ করতে গিয়ে তারা বলেন, অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলমকে হত্যার হুমকি, বিজিউ বিভাগের সভাপতির বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ তুলে বিভাগের সার্বিক একাডেমিক পরিবেশ নষ্ট করা, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্ছিত করা, বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলামকে মানহানি, হুমকি দেওয়া ও তাকে নিয়ে মিথ্যা খবর প্রচার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একজন শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করাসহ আরও বেশকিছু নিগ্রহের ঘটনা ঘটে।

এর সঙ্গে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) কাজী মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য পরিসরে অসত্য প্রচার, কুরুচিপূর্ণ গালাগালি ইত্যাদির মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে। বিলওয়াবসের দুই জন শিক্ষিকার সঙ্গেও অনাকাঙ্ক্ষিত আচরণের ঘটনা ঘটে। এ সব কারণে নিরাপত্তাহীনতার মধ্যে শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভব নয় বলে তারা মন্তব্য করেন। 

মানববন্ধন থেকে বশেমুরবিপ্রবি-র শিক্ষকবৃন্দ প্রশাসনের ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিক্ষক লাঞ্ছনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৭১৫, জানুয়ারি ২০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন গোপালগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 17:18:03