bangla news

শাবিপ্রবিতে টং পুনঃনির্মাণের দাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৩:৩৮:৫৭ পিএম
টংগুলো পুনঃনির্মাণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

টংগুলো পুনঃনির্মাণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

শাবিপ্রবি (সিলেট): সমাবর্তনে নিরাপত্তা ইস্যু কেন্দ্র করে ‘বি’ বিল্ডিং ও শাহপরাণ হলের সামনের টংগুলো উঠিয়ে দেওয়ার নির্দেশ দেয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। উচ্ছেদ করা টংগুলো পুনঃনির্মাণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে গোলচত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনটির সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েলেন সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মইনুদ্দিন মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ইউশা রশিদ ইফাজ, দপ্তর সম্পাদক তানভীর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত ভাস্কর অর্ঘ্য। এসময় বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, সমাবর্তনে নিরাপত্তা ইস্যু কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ‘বি’ বিল্ডিং ও শাহপরাণ হলের সামনে অবস্থিত টংগুলো উচ্ছেদ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এখন পর্যন্ত টংগুলো পুনঃস্থাপন করার কোনো উদ্যোগ নেয়নি প্রশাসন। টংগুলো উচ্ছেদ করে দেওয়ায় দুর্বিপাকে পড়েছেন টং মালিকরা। পরিবারের ভরণ-পোষণ ও অন্য খরচ যোগাতে হিমশিম খাচ্ছেন তারা।

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের টংগুলো হচ্ছে শিক্ষার্থীদের আড্ডা, গল্প-গুজব, আলোচনা-সমালোচনার জায়গা। এগুলো উচ্ছেদ হওয়ায় শিক্ষার্থীদেরও বিভিন্ন ধরনের ভোগান্তির স্বীকার হতে হচ্ছে। এভাবে শিক্ষার্থীদের আলোচনা-সমালোচনার জায়গাগুলো সংকুচিত করার চেষ্টা করছে প্রশাসন। তবে শিক্ষার্থীরা কিছুতেই তা মেনে নেবে না। অবিলম্বে টংগুলো পুনঃস্থাপনের পাশাপাশি টং মালিকদের ক্ষতিপূরণের ব্যবস্থা করার দাবিও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 15:38:57