bangla news

শিক্ষা ও কর্মক্ষেত্রে মেলবন্ধন তৈরি বিষয়ক সেমিনার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ১:৪৭:১৭ পিএম
শাবিপ্রবিতে শিক্ষা ও কর্মক্ষেত্রে মেলবন্ধন তৈরির সেমিনার।

শাবিপ্রবিতে শিক্ষা ও কর্মক্ষেত্রে মেলবন্ধন তৈরির সেমিনার।

শাবিপ্রবি (সিলেট): একাডেমিক শিক্ষার সঙ্গে কর্মক্ষেত্রের মেলবন্ধন তৈরিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইন্ডাস্ট্রি ও একাডেমিক বিষয় সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের আয়োজনে হামিম গ্রুপ অব ইন্ডাস্ট্রির সহযোগিতায় বিভাগের একাডেমিক ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এসময় হামিম গ্রুপের জেনারেল ম্যানেজার (আই.ই অ্যান্ড প্ল্যানিং) মো. আহসান উল্লাহ বলেন, আইপিই বিভাগের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ধরনের কর্মশালা, ট্রেনিং, ইন্টার্নশিপে কাজ করতে চাই, যাতে তারা শিক্ষাজীবন শেষে তাদের অর্জিত জ্ঞান ইন্ডাস্ট্রিতে প্রয়োগ করার সুযোগ পায়। প্রয়োজনে এখানকার শিক্ষার্থীদের আমরা সরাসরি নিয়োগ দেবো।

সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সম্পর্কের জায়গাটি আরও বেশি মজবুত হলে, এটি আরও বেশি কার্যকর হবে। এছাড়া আইপিই বিভাগ থেকে সিলেকশনের মাধ্যমে সরাসরি নিয়োগ দেবে এবং বিভিন্ন প্রজেক্ট প্রোগ্রামে এখানকার গ্র্যাজুয়েটদের প্রাধান্য দেওয়ার বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে বলেও জানান তিনি।

এসময় আইপিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান,  হামিম গ্রুপের জেনারেল ম্যানেজার (হিউম্যান রিসোর্স) আশরাফ ইউসি, এইচআর জেনারেল ম্যানেজার স্বপন কুমার গুহ মজুমদার, আইপিই বিভাগের সহকারী অধ্যাপক জাহিদ হাসানসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 13:47:17