bangla news

আইইউবিতে স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৭:০১:১১ পিএম
আইইউবিতে স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন নতুন শিক্ষার্থীদের বরণ। ছবি: বাংলানিউজ

আইইউবিতে স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন নতুন শিক্ষার্থীদের বরণ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) স্প্রিং-২০২০ সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স, স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এবং স্কুল অব লাইফ সায়েন্সেস এ পাঁচ অনুষদে ভর্তি হওয়া শিক্ষার্থীরা এ ওরিয়েন্টেশনে অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রেসিডেন্ট ড. রুবানা হক। 

ড. রুবানা হক তার বক্তব্যে বলেন, জীবনে সফল হতে হলে নৈতিকতা এবং মূল্যবোধের ওপর বেশি গুরুত্ব দিতে হবে।

পাশাপাশি নারীর উচ্চশিক্ষা ও ক্ষমতায়নের ওপর জোর দেন তিনি।

তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে। একজন উচ্চশিক্ষিত নারীই পারে রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতিসহ সব জায়গায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের মাধ্যমে সমঅধিকার প্রতিষ্ঠা ও নারী নির্যাতনের বিরুদ্ধে লড়াই করতে। 

উচ্চশিক্ষায় নারীর অংশগ্রহণ বাড়ার কথা উল্লেখ করে রুবানা হক বলেন, নারীদের অনেকে পেশাজীবীও হচ্ছেন। তবে তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মিলান পাগন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী।

আইইউবি’র ট্রেজারার খন্দকার মো:  ইফতেখার হায়দার,  রেজিস্ট্রার মো.আনোয়ারুল ইসলাম, স্কুল অব বিজনেস’র ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল করিম, স্কুল অব  ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স’র ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার,  স্কুল অব এনভায়রমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট’র ডিন ড. আব্দুল খালেক, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড  সোস্যাল সায়েন্সেস’র ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ইমতিয়াজ এ. হুসেইন এবং স্কুল অব  লাইফ সায়েন্সেস’র ডিন (ইনচার্জ) অধ্যাপক শাহ এম ফারুকছাড়াও ওরিয়েন্টেশনে আইইউবি’র শিক্ষক ও কর্মকর্তারা এবং নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আইইউবি’র অ্যাডমিশন্স অ্যান্ড ফিনান্সিয়াল এইড অফিসের আয়োজনে ওরিয়েন্টশন অনুষ্ঠানটি পরিচালনা করেন এর উপ-পরিচালক লিমা চৌধুরী। 


বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এমইউএম/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 19:01:11